ইভেন্ট সম্পর্কিত

ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস

প্রিয় বন্ধুরা,
আস্সালামু আলাইকুম। আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিঃ এর পক্ষ থেকে তোমাকে শুভেচ্ছা। তোমরা জেনে খুশি হবে যে, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিঃ সবসময়ই ইসলামিক জ্ঞানের চর্চাকে উৎসাহিত করে এসেছে। এরই ধারাবাহিকতায় আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিঃ এর জনপ্রিয় ব্র্যান্ড ‘ফ্রুটিকা’র পৃষ্ঠপোষকতায় ২০১৬ সালে যাত্রা শুরু হয় জনপ্রিয় ইসলামিক রিয়েলিটি শো “ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস” এর। বিগত চার বছরের মতো এবছরও ইসলামিক জ্ঞানের পাশাপাশি ক্বিরাত, হামদ-নাত এবং আযান এ উৎসাহী ১২-১৮ বছর বয়সী স্কুল/মাদ্রাসা/কলেজ এর যে কোনো শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিঃ এর পক্ষ থেকে “ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস” এর অডিশনে অংশগ্রহণের জন্য তোমার মত প্রতিযোগীদেরকে আহবান জানানো হচ্ছে।

রেজিস্ট্রেশনের শর্তাবলিঃ

১। প্রতিযোগীকে ইসলাম ধর্মাবলম্বী হতে হবে।
২। প্রতিযোগীকে বাংলাদেশী হতে হবে।
৩। প্রতিযোগীকে ১২-১৮ বছর বয়সী হতে হবে।

প্রতিযোগিতার নিয়মাবলিঃ

১। তোমরা অডিশন ভেন্যুতে স্পট রেজিস্ট্রেশন কিংবা এসএমএস/অনলাইনে রেজিস্ট্রেশন করতে পারবে। এছাড়াও ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস কর্মীদের কাছে থাকা ফরমেও রেজিস্ট্রেশন করা যাবে।
২। রেজিস্ট্রেশনের সময় তোমাদের জন্ম নিবন্ধন পত্র সাথে আনতে হবে।
৩। তোমরা স্কুল/মাদ্রাসা/কলেজ এর যে কোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থী হলেই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। শুধুমাত্র মাদ্রাসা শিক্ষার্থী কিংবা কুরআনে হাফেজ হতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই।
৪। ইসলামিক জ্ঞানের পাশাপাশি ক্বিরাত এবং হামদ-নাত এ উৎসাহী যে কোনো প্রতিযোগীই এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। আযান এর বিষয়টি সেচ্ছামুলক/ঐচ্ছিক।
৫। ইসলামিক জ্ঞানের পাশাপাশি ক্বিরাত এবং হামদ-নাত বা আযান তিনটি বিষয়েই তোমাদেরকে অংশ নিতে হবে। তোমাদের মধ্য থেকে এই তিনটি বিভাগের গড় নাম্বারের ভিত্তিতে পরবর্তী রাউন্ডের জন্য বিজয়ী নির্বাচন করা হবে।
৬। যেহেতু তোমাদের জন্য কুরআনে হাফেজ হওয়া বাধ্যতামূলক নয়, সেহেতু ক্বিরাতের সময় চাইলে তোমরা পবিত্র কুরআন শরীফ দেখে পাঠ করতে পারবে।
৭। তোমাদের মধ্যে সেরা পঞ্চাশ উত্তীর্ণ প্রতিযোগীদের ক্ষেত্রে বিচারকদের অনুরোধে পবিত্র কুরআন শরীফ এর যেকোনো সূরা হতে ক্বিরাত পাঠ করে শুনাতে হতে পারে।
৮। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য তোমাদেরকে প্রথমেই অডিশনে অংশগ্রহণ করতে হবে এবং অডিশনে বিচারকদের রায়ই চুড়ান্ত বলে গণ্য হবে।
৯। হামদ এবং নাতে রাসূল (সাঃ) এর ক্ষেত্রে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর লেখা হামদ ও নাত সহ যে কোনো অর্থবোধক হামদ ও নাত পরিবেশন করা যাবে।
১০। প্রতিযোগিতা চলাকালীন সময়ে তোমরা একাধিক বার একই সূরা কিংবা হামদ ও নাতে রাসূল (সাঃ) উপস্থাপন করতে পারবে না।
১১। তোমাদের মধ্যে যারা বিগত তিন বছরের ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস সহ অন্য কোনো ধরনের ইসলামিক প্রতিযোগিতামূলক (তিলাওয়াত / ক্বিরাত / হামদ-নাত / ইসলামিক প্রশ্নোত্তর) অনুষ্ঠানে প্রথম, দ্বিতীয় বা তৃতীয় স্থান সহ প্রথম দশের মধ্যে অবস্থান করেছো তারা ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস-২০২০ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবে না।
১২। এরূপ কোনো প্রতিযোগী ফ্রুটিকা ইসলামিক জিনিয়াস-২০২০ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে তা আয়োজকদের নজরে আসলে কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। সেক্ষেত্রে তোমাদেরকে আয়োজকগণ কর্তৃক গৃহীত সিদ্ধান্ত মেনে নিতে হবে।
১৩। কোনো পূর্ববর্তী নোটিশ ছাড়াই আকিজ ফুড অ্যান্ড বেভারেজ লিঃ ইসলামিক জিনিয়াস-২০২০ প্রতিযোগিতার নিয়মাবলী পরিবর্তন/পরিবর্ধন/পরিমার্জন কিংবা প্রাতযোগিতা বন্ধ করে দেওয়ার অধিকার সংরক্ষণ করে।
১৪। প্রতিযোগিতার ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে।
১৫। এই প্রোগ্রামের সাথে সংশ্লিষ্ট কেউ কিংবা তার পরিবারের সদস্য/আত্মীয় স্বজন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে না।